ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

মাভাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৭ নভেম্বর

মাভাবিপ্রবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
মাভাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৭ নভেম্বর

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি (মাভাবিপ্রবি) বিশ্ববিদ্যালয়ে আগামী শুক্রবার (২৭ নভেম্বর) থেকে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে ‘এ’, একইদিন বিকেলে ‘বি’ ইউনিটের এবং শনিবার (২৮ নভেম্বর) ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



এবার চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৭শ ৮৫ টি আসনের বিপরীতে মোট ৪৬ হাজার ৮শ ৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। প্রতি আসনে গড়ে ৬০ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। পরীক্ষায় জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ টাঙ্গাইল জেলা প্রশাসনও কাজ করছে।

তিনি আরও বলেন, পরীক্ষার হলে পরীক্ষার্থীদের এসএসসি বা সমমান পরীক্ষার মূল সনদের সত্যায়িত ফটোকপি, এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের মূলকপি ও এর দু’টি সত্যায়িত ফটোকপি এবং শিক্ষার্থীদের সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সঙ্গে আনতে হবে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের  ওয়েবসাইটে (www.mbstu.ac.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
আরএইচএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।