ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড

জাবি করেপসন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
জাবিতে ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৫। বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে জাবি গণিত বিভাগ এ অলিম্পিয়াডের আয়োজন করে।



শুক্রবার (২৭ নভেম্বর) সকালে গণিত অলিম্পিয়াডের উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

গণিত বিভাগের গ্যালারি ও ২৩০ নম্বর রুমে সকাল ১০ থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণিতের মৌলিক বিষয়ের উপর ১শ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ১২টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ১শ ১৬ জন শিক্ষার্থী অংশ নেন।

এরপর দুপুর আড়াইটা থেকে গণিত বিষয়ের উপর মৌলিক প্রশ্ন-উত্তরের পর্ব চলে। এতে প্রতিযোগী ও গণিত বিশেষজ্ঞরা অংশ নেন। এ পর্ব পরিচলনা করেন গণিত বিভাগের অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন।

এছাড়াও অলিম্পিয়াড উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণিত বিভাগের সভাপতি ও ঢাকা উত্তর আঞ্চলিক অলিম্পিয়াড-২০১৫ আয়োজক কমিটি সদস্য সচিব অধ্যাপক মো. আবদুর রব, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক মো. নরুল আলম, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ওসমান গণি প্রমুখ।

অলিম্পিয়াডে পৃষ্ঠপোষকতা করছে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ও মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।