ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

এসআইইউ’তে ফিজিক্স অলিম্পিয়াড ৩০ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
এসআইইউ’তে ফিজিক্স অলিম্পিয়াড ৩০ নভেম্বর

সিলেট: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র (এসআইইউ) শামীমাবাদ, বাগবাড়ী নিজস্ব ক্যাম্পাসে বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-২০১৬ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতির ধারাকে তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে সোমবার (৩০ নভেম্বর) অনুষ্ঠিত হচ্ছে এ অনুষ্ঠান।

 

শনিবার (২৮ নভেম্বর) ইউনিভার্সিটির পাবলিক রিলেশন অফিসার তারেক উদ্দিন তাজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে বলা হয়, এবারের ফিজিক্স অলিম্পিয়াডে ৩ ক্যাটাগরিতে বৃহত্তর সিলেটের বিভিন্ন পর্যায়ের প্রায় সাত শতাধিক শিক্ষার্থী অংশ নেবে।
 
অ- ক্যাটাগরিতে ৭ম-৮ম শ্রেণির শিক্ষার্থী, ই-ক্যাটাগরিতে ৯ম-১০ম শ্রেণির শিক্ষার্থী এবং ঈ-ক্যাটাগরিতে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশ গ্রহণ নেবে ।

একই সঙ্গে উক্ত অনুষ্ঠানে দেশের প্রখ্যাত পদার্থবিদসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত থাকবেন এবং বিকেলে পরীক্ষার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করা হবে।  

অনুষ্ঠান সূচির মধ্যে সকাল সাড়ে ৯টায় ও ১০টা ১৫ মিনিটে রিপোর্টিং এবং শিক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ, ১০টা ১৫ মিনিট থেকে ১০টা ৪০মিনিটে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত, সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা। দুপুর ১২টা ৩০ মিনিট থেকে ২টা পর্যন্ত মধ্যাহ্নভোজ ও নামাজের বিরতি, বিকেল ৩টা পর্যন্ত প্রশ্নোত্তর পর্ব এবং বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
এনইউ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।