ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

জবির প্রকল্পের মেয়াদ বৃদ্ধির আবেদন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
জবির প্রকল্পের মেয়াদ বৃদ্ধির আবেদন

জবি (জগন্নাথ বিশ্ববিদ্যালয়): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের মেয়াদ শেষ হবে ২০১৬ সালের জুন মাসে। কিন্তু এ সময়ের মধ্যে কাজ শেষ হবে না বলে চলতি বছরের নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে দ্বিতীয়বারের মত মেয়াদ বৃদ্ধির আবেদন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



এর আগে ২০১৪ সালে প্রথমবার দুই বছর মেয়াদ বৃদ্ধি করা হয় কিন্তু সেই মেয়াদ বৃদ্ধি করেও কাজ শেষ করতে পারেনি কর্তৃপক্ষ।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বাংলানিউজকে বলেন, নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় আরো দুই বছর মেয়াদ বৃদ্ধির আবেদন করা হয়েছে। আবেদন গ্রহন করা হলে পুরোদমে কাজ শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১০ সালের অক্টোবরে একশ কোটি টাকার প্রকল্প অনুমোদিত হয়। এ প্রকল্পের টাকায় নতুন ভবনের সাত তলা থেকে ষোল তলা পর্যন্ত নির্মান এবং একটি ছাত্রী হল নির্মাণের কথা রয়েছে। কিন্তু প্রথম তিন বছরে কোনো কাজ শুরু করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে ২০১৪ সালে প্রথমবারের মত মেয়াদ বৃদ্ধি করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা বলেন, প্রকল্প অনুমোদনের পর প্রথম পাঁচ বছরে পাঁচ শতাংশ কাজ সম্পন্ন না হওয়ায় প্রকল্পটি ডেড (মৃত) প্রজেক্টের (প্রকল্প) তালিকায় চলে যায়।

বর্তমান উপাচার্যের বিশেষ অনুরোধে প্রকল্পটি আবার চালু করা হয়েছে বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ০৫০৭ ঘন্টা, নভেম্বর ৩০, ২০১৫
আরএআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।