ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

গ্রিন ইউনিভার্সিটি বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবি-নটরডেম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
গ্রিন ইউনিভার্সিটি বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবি-নটরডেম

ঢাকা: ‘শুনি যুক্তির মিছিলে পরিবেশ বান্ধব উন্নয়নের জয়গান’ শ্লোগানে শেষ হয়েছে তিন দিনব্যাপী ‘গ্রিন ইউনিভার্সিটি দ্বিতীয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৫’।

গ্রিন ইউনিভার্সিটির ক্যাম্পাসে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ৩২টি বিশ্ববিদ্যালয় (সরকারি ও বেসরকারি) ও আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতায় ১৬টি কলেজ অংশগ্রহণ করে।



আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রানারআপ হয়।

আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতায় নটরডেম কলেজ ডিবেটিং ক্লাব-(গোল্ড) চ্যাম্পিয়ন ও নটরডেম কলেজ ডিবেটিং ক্লাব-(ব্লু) রানারআপ হয়।

গত ২৬ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত গ্রিন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের আয়োজনে ও বেসরকারি উন্নয়ন সহযোগী সংগঠন ওয়াটার এইড বাংলাদেশের সহযোগিতায় এ আন্তঃবিশ্ববিদ্যালয় ও আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন পাবলিক সার্ভিস কমিশনের সচিব মো. শাহজাহান আলী মোল্লা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির। বিশেষ অতিথি ছিলেন- ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মিস ফারহানা হেলাল মেহতাব ও গ্রিন ইউনিভার্সিটির ট্রেজারার মো. শহীদ উল্লাহ।

বিতর্ক প্রতিযোগিতা আয়োজনে সার্বিক সহযোগিতা করেন গ্রিন ইউনিভার্সিটি ডিবেট ক্লাবের মডারেটর মো. ইকবাল হাসান, সভাপতি জিয়াউর রহমান রাব্বি ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রাজীব।

প্রতিযোগিতার বিভিন্ন পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং  বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।