ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবিতে নতুন-পুরানোর মিলনমেলা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
জাবিতে নতুন-পুরানোর মিলনমেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হচ্ছে ‘বিশ্ববিদ্যালয় দিবস ও অ্যালামনাই ডে মিলনমেলা-২০১৬’। মিলনমেলায় যোগ দিতে সকাল থেকেই ক্যাম্পাসে জড়ো হতে থাকেন প্রাক্তন শিক্ষার্থীরা।

তাদের মধ্যে কেউ আসেন ছেলে-মেয়ের হাত ধরে আবার কেউ আসেন নববধূকে সঙ্গে নিয়ে। চারদিকে শুধুই আনন্দ আর উল্লাস। সবার চোখে-মুখে ভাসছিল কালের গর্ভে হারিয়ে যাওয়া ছাত্রজীবনের মধুর স্মৃতি।

‘প্রাণ প্রিয় অঙ্গণে মিলি সখা স্বজনে, এই স্লোগানে শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে বিজনেজ স্টাডিজ অনুষদের সামনে বিশ্ববিদ্যালয় দিবস ও অ্যালামনাই মিলনমেলার উদ্বোধন করেন উপাচার্য (ভিসি) অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, আমরা আজ গর্বিত। কারণ আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশে-বিদেশে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছেন।

এ সময় উপস্থিত ছিলেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক, সাবেক উপাচার্য ও সরকারি কর্ম কমিশনের সদস্য অধ্যাপক শরীফ এনামুল কবির, উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক প্রমুখ।

পরে উদ্বোধন শেষে বিজনেস স্টাডিজ অনুষদ থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ, প্রাক্তন শিক্ষার্থীরা, বিভিন্ন বিভাগ, কর্মকর্তা-কর্মচারী, সাংস্কৃতিক সংগঠনসহ জাবির স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

দিনব্যাপী আয়োজনের মধ্যে আরও রয়েছে, স্মৃতিচারণ, প্রথম ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা, ফানুস ওড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা এবং র‌্যাফেল ড্র। সব অনুষ্ঠান সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হচ্ছে।

স্মৃতিচারণ করতে গিয়ে অর্থনীতি বিভাগের তৃতীয় ব্যাচের শিক্ষার্থী আব্দুল হক বলেন, আসলে কী বলবো ভাষা খুঁজে পাচ্ছি না। আজ থেকে প্রায় ৪০/৪১ বছর ক্যাম্পাস থেকে চলে গেছি। এখন ক্যাম্পাসে এসে কিছুই চিনতে পারছি না। সবকিছু নতুন নতুন লাগছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।