ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও চলছে শিক্ষকদের প্রশিক্ষণ

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
বাকৃবিতে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও চলছে শিক্ষকদের প্রশিক্ষণ

বাকৃবি (ময়মনসিংহ): দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকলেও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটে (জিটিআই) চলছে শিক্ষকদের প্রশিক্ষণ।

রোববার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জিটিআইয়ে দেশের ২৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩১ জন শিক্ষকের অংশগ্রহণে শিখন পদ্ধতি ও কৌশল-শীর্ষক দুই সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির ক্লাস চলছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি প্রশিক্ষণ বন্ধের আহ্বান জানালেও সোমবারও যথারীতি প্রশিক্ষণ কর্মসূচী চলছে জিটিআইতে।

এদিকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করায় শিক্ষার্থীদের ক্লাসসহ পূর্ব ঘোষিত ফাইনাল পরীক্ষা স্থগিত হয়ে থাকলেও শিক্ষকদের প্রশিক্ষণ চালিয়ে যাচ্ছে জিটিআই প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শেষবর্ষের এক শিক্ষার্থী অভিযোগ করেন, আমাদের ক্লাস-পরীক্ষা বন্ধ করে শিক্ষকরা নিজেদের আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আমরা যখন সেশনজট নিয়ে শঙ্কিত তখন শিক্ষকরা নির্দিষ্ট সময়ে নিজেদের প্রশিক্ষণ সমাপ্তি নিয়ে ব্যস্ত।

থিসিস ডিফেন্স বন্ধ থাকায় মাস্টার্স শিক্ষার্থীরা বিভিন্ন চাকরিতে আবেদন করতে পারছেন না বলেও অভিযোগ করেন অনেকেই। শিক্ষকদের এমন আচরণে ক্ষুব্ধ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার বলেন, রোববার জিটিআই প্রশাসনকে প্রশিক্ষণ কর্মসূচি বন্ধের আহ্বান জানানো হয়েছে। প্রতিশ্রুতি দিয়েও কেনো তিনি প্রশিক্ষণ চালিয়ে যাচ্ছেন তা আমার বোধগম্য নয়।

বন্ধের আহ্বান জানানোর পরও কেনো প্রশিক্ষণ কর্মসূচি চলছে সে বিষয়ে জিটিআইয়ের পরিচালক অধ্যাপক ড.এম মোজাহার আলীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।