ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ইউডায় অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
ইউডায় অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে সেমিনার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) যোগাযোগ ও গণমাধ্যম বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে সেমিনার।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডির শঙ্কর প্লাজায় বিভাগের মিলনায়তনে ‘অনুসন্ধানী সাংবাদিকতা: প্রসঙ্গ তালাশ’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে মূল আলোচক ছিলেন, অপরাধ বিষয়ক জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠান তালাশের উপস্থাপক সাংবাদিক মুনজুরুল করিম।

তিনি শিক্ষার্থীদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করতে গিয়ে বলেন, সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। এই চ্যালেঞ্জের জন্য নিজেকে সবসময় প্রস্তুত রাখতে হবে।

মুনজুরুল করিম বলেন, বাংলাদেশসহ বিশ্বের সবদেশেই সাংবাদিকতায় অনেক প্রতিবন্ধকতা আছে। সাংবাদিকতার শিক্ষার্থীরা এসব প্রতিবন্ধকতা অতিক্রম করে নতুন অধ্যায় শুরু করবে, এটাই স্বাভাবিক।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য খাজা জিয়া, বিশ্ববিদ্যালয়ের সচিব মুনির আহমেদ, বিভাগের প্রধান ড. জহির বিশ্বাস, সমন্বয়ক (শিক্ষা) মাহবুব আলম, সমন্বয়ক (প্রশাসন) ড. মফিদুল আলম খান, সহকারী অধ্যাপক নূর মহল শারমিন, প্রভাষক শাহিনুল হক ও প্রভাষক বারেক কায়সার।

বাংলাদেশ সময়: ০২৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।