ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে বিএসভিইআর'র বার্ষিক সম্মেলন শুরু

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
বাকৃবিতে বিএসভিইআর'র বার্ষিক সম্মেলন শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): ‘পশু ও মানুষের মধ্যে পারস্পরিক সংক্রামক পরজীবীজনিত নতুন ও পুনরায় আবির্ভূত রোগ’ শীর্ষক দুই দিনব্যাপী বাংলাদেশ সোসাইটি ফর ভেটেরিনারি অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চের (বিএসভিইআর) ২২তম সম্মেলন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শুরু হয়েছে হয়।
 
শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে বিএসভিইআরের বৈজ্ঞানিক সম্মেলন উদ্বোধন করা হয়।


 
বিএসভিইআরের সভাপতি অধ্যাপক ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোশাররফ উদ্দিন ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর।
 
এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. গোলাম শাহি আলম।  
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস সামাদ, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কান্ট্রি টিম লিডার ড. এরিক ব্রোম এবং এসিআই এগ্রিবিজনেসের এক্সিকিউটিভ ডিরেক্টর ড. এফ এইচ আনসারী।
 
সম্মেলনে গবেষণার ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ভেটেরিনারি অনুষদের মেডিসিন বিভাগের প্রাক্তন ইউজিসি অধ্যাপক ড. মোজাহিদ উদ্দিন আহমেদকে ‘অ্যানুয়াল লেকচার অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।  
 
‘ইমারজিং ইনফেকশাস ডিজিস’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কান্ট্রি টিম লিডার ড. এরিক ব্রোম। এছাড়াও সম্মেলনের দুই দিনে ৮৫টি গবেষণালব্ধ ফলাফল সম্বলিত পোস্টার প্রদর্শিত হবে।
 
সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, ফিল্ড ভেটেরিনারিয়ান, প্রাণিসম্পদ বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গবেষকরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬  
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।