ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাতীয় বিতর্ক উৎসব শুরু রোববার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
জাতীয় বিতর্ক উৎসব শুরু রোববার

ঢাকা: ‘হৃদয় বলছে...ঐতো যুক্তির ভোর’ শীর্ষক স্লোগানে রোববার থেকে (২৪ জানুয়ারি) শুরু হচ্ছে ‘নর্দান ইউনিভার্সিটি ৯ম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব’।

শিশু একাডেমি মিলনায়তনে দু’দিনব্যাপী এ উৎসবের আয়োজন করছে দেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেড‍ারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)।



মেধাবী ও তারুণ্যের এই মহোৎসবে সারাদেশের সরকারি ও বেসরকারি  বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২ হাজার  মেধাবী শিক্ষক, শিক্ষার্থী  ও ডিবেট ক্লাবের মডারেটররা অংশ নেবেন।

আয়োজিত এ বিতর্ক উৎসবের কর্মসূচির মধ্যে থাকছে উদ্বোধনী ও আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান, বিতর্ক বিষয়ক কর্মশালা, এনডিএডি বিডি ফরম্যাট, আঞ্চলিক, সংসদীয়, প্ল্যানচ্যাট, ওয়ার্ল্ড ফরম্যাট, রম্যবিতর্কসহ বিভিন্ন মডেলের বিতর্ক প্রদর্শনী, বর্ণাঢ্য ৠালি, বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, মিট দ্য পারসোনালিটি, ক্যাম্পফায়ার, জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠান, সার্টিফিকেট, পুরস্কার ও উপহার সামগ্রী বিতরণী ইত্যাদি।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি থাকবেন নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আবদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল বারকাত, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর প্রমুখ।

উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বিশেষ অতিথি থাকবেন সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর আনোয়ার হোসেন, ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইশতিয়াক আহমেদ চৌধুরী, একাত্তর টিভির’ বার্তা পরিচালক সৈয়দ ইশতিয়াক রেজা, টিআরজেড গ্রুপ‘র ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।