ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৬
শাবিপ্রবিতে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ‘বাংলাদেশে নৃবিজ্ঞানের সমসাময়িক ভাবনা’ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে নৃবিজ্ঞান বিভাগের দু’দশক পূর্তি উপলক্ষে এ সম্মেলনের শুরু হয়।



বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে  সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। প্রধান বক্তা ছিলেন প্রখ্যাত নৃবিজ্ঞানী ড. থেরেস ব্লানচেট। বক্তব্য রাখেন নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক এ কে এম মাজহারুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এস এম নুরুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মান্নান বলেন, স্বাধীনতার চার দশক পর আজ আমরা দারিদ্র্যসীমা অতিক্রম করে ধাপে ধাপে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি। বর্তমান সরকার শিক্ষাকে গুরুত্ব দিয়ে শিক্ষাক্ষেত্রে বাড়তি বরাদ্ধ দিচ্ছে।

তিনি শাবিপ্রবিতে প্রস্তাবিত উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দেন এবং একটি বিশ্বমানের এথনোগ্রাফিক জাদুঘর নির্মাণে সহযোগিতার আশ্বাস দেন। সম্মেলনে দু’দিনে মোট ৮০টি প্রবন্ধ উপস্থাপিত হবে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৬
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।