ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৪ শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৪ শিক্ষার্থী বহিষ্কার

সিলেট: শিক্ষককে হত্যার হুমকি দেওয়ায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।



বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- বিবিএ চতুর্থ বর্ষ ২য় সেমিস্টারের সুমন সূত্রধর, আবুল হাসনাত শুভ, আব্দুল কাদের জেবু, হিমেল দাশ, অভিত রায় ঝলক, মো. আলমগীর হোসেন খান, কৃষাণ বিশ্বাস, ইসিই ৪র্থ বর্ষ ২য় সেমিস্টারের সাইফুল আলম রাহেল, এলএলবি ৪র্থ বর্ষ দ্বিতীয় সেমিস্টারের রুবেল মিয়া, একই অনুষদের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের আক্তারুজ্জামান ইমন ইংরেজি ৪র্থ বর্ষ দ্বিতীয় সেমিস্টারের জাফর আহমেদ ও মুহিউদ্দিন, সিএসই ৪র্থ দ্বিতীয় বর্ষের রাজু পাঠান ও হাওনান আহমদ নাহিয়ান।

গত ১৬ ফেব্রুয়ারি সকালে কিছু উশৃঙ্খল শিক্ষার্থী বহিরাগতদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে ফটকে তালা ঝুলিয়ে দেয় এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে অসদাচরণ, অকথ্য ভাষায় গালিগালাজ, গুম ও হত্যার হুমকি দেয়।

এ ঘটনায় পরবর্তীতে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। একই সঙ্গে শিক্ষার্থীদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এজন্য সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক মো. তারেক উদ্দিন তাজ বাংলানিউজকে জানান, প্রক্টরিয়াল নীতিমালার ৮এর (ক) (খ) (ঘ) এবং ৯ নং অনুচ্ছেদ অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১৪ শিক্ষার্থীর সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।