ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রফেসর আবুল কালাম আজাদ রাজশাহী শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
প্রফেসর আবুল কালাম আজাদ রাজশাহী শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন ওই প্রতিষ্ঠানেরই সচিব প্রফেসর আবুল কালাম আজাদ।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাজশাহী শিক্ষাবোর্ডের  তথ্য ও গণসংযোগ কর্মকর্তা এএফএম খাইরুল আলম রাতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনটি বুধবার দুপুরে রাজশাহী শিক্ষাবোর্ডে এসে পৌঁছেছে। এতে সচিব আবুল কালাম আজাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান থেকে পূর্ণাঙ্গ চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবু কায়সার খান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে- ‘বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা প্রফেসর আবুল কালাম আজাদকে (আইডি-১৬৯৩) পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতনক্রমে প্রেষণে রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে পদায়ন করা হলো’।

রাজশাহী কলেজের মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর আবুল কালাম আজাদ ২০১৪ সালের ১০ জুলাই প্রেষণে রাজশাহী শিক্ষাবোর্ডের সচিব পদে নিয়োগ পান। শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আবুল হায়াত দুর্নীতির অভিযোগে শিক্ষা মন্ত্রণালয় থেকে ওএসডি হলে গত বছরের ২০ আগস্ট থেকে সচিবের পাশাপাশি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন প্রফেসর আবুল কালাম আজাদ।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
এসএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।