ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের রাজনীতিতে আসার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, মে ১৪, ২০১৬
শিক্ষার্থীদের রাজনীতিতে আসার আহ্বান ছবি: কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শুধু চাকরির পেছনে না ছুটে নতুন ও আগামী বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের রাজনীতিতে আসার আহ্বান জানিয়েছেন জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
 
শনিবার (১৪ মে) সন্ধ্যায় রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্যাম্পাসে ‘বাংলাদেশ ইয়ুথ ফেস্ট’ প্রোগ্রামে তিনি এ আহ্বান জানান।


 
ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে।
 
প্রতিমন্ত্রী বলেন, সবাই এখন চাকরি চাই, প্রথম থেকেই চিন্তা থাকে পড়াশুনা শেষে একটি ভালো চাকরি লাগবে। অবশ্যই চাকরি প্রয়োজন। তবে রাজনীতিরও প্রয়োজন রয়েছে।
 
নিজের জীবন কাহিনী তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে নসরুল হামিদ বলেন, স্বপ্নটা অনেক বড় হতে হবে। বড় উদ্যোগ হলে জগৎও বড় হয়। তখন কাজ করতে সুবিধা হবে।
 
জীবনে চ্যালেঞ্জ নিতে শিক্ষার্থীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা শিক্ষিত তাদের বড় জায়াগা হল রাজনীতি। শিক্ষার্থীরা রাজনীতিতে না এলে নতুন ও আগামীর বাংলাদেশ কখনও গড়ে তোলা সম্ভব হবে না।
 
অনুষ্ঠানে দেশের সাতটি বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নলেজ ও শোকেসিং প্রতিযোগিতায় সাতটি বিজয়ী দলকে ক্রেস্ট দেওয়া হয়।
 
এই সাত বিজয়ী দল ২০১৬ তে সিঙ্গাপুরে ক্রিয়েটিভ ফেস্টিভ্যালে (স্পাইকস এশিয়া) অংশ নেবে।
 
নর্থ সাউথ ইউনিভার্সিটিতে শুক্র ও শনিবার অনুষ্ঠিত ফেস্টভালে প্রায় ৪০ জন খ্যাতনামা ব্যক্তিত্ব তাদের বাস্তব অভিজ্ঞতা শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডকম লিমিটেডের চেয়ারপারসন গীতিআরা সাফিয়া চৌধুরী, গ্রে ঢাকার ম্যানেজিং ডিরেক্টর গাওসুল আজম শাওন, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পরিচালক নাজিয়া আন্দালিব প্রেমা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৪, ২০১৬
টিএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।