ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক শ্যামল কান্তি বিষয়ে ‘পোক্ত’ ব্যবস্থা নিতে অপেক্ষায় মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মে ১৮, ২০১৬
শিক্ষক শ্যামল কান্তি বিষয়ে ‘পোক্ত’ ব্যবস্থা নিতে অপেক্ষায় মন্ত্রী

ঢাকা: নারায়ণগঞ্জের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে ওঠ-বসের ঘটনায় ‘পোক্ত’ ব্যবস্থা নিতে তদন্ত প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
বুধবার (১৮ মে) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে এক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে নিয়ম-নীতি ও বিধি-বিধান অনুসরণ করতে হয়।

আমরা রিপোর্টের জন্য অপেক্ষা করছি। আমরা যখন সিদ্ধান্ত নেই, তখন বিধি-বিধান না মেনে করি তখন টিকে রাখতে পারবো না।
 
কান ধরে ওঠ-বসের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে কালক্ষেপণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, নিয়ম-নীতি অনুসরণ না করে সিদ্ধান্ত নিলে টিকিয়ে রাখা সমস্যা আছে। এটা (ব্যবস্থা) পোক্ত করে নিতে পারি, সেটুকু সময় নিয়েছি, বেশি সময় নেইনি।
 
নারায়ণগঞ্জ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না- এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, রিপোর্ট পাওয়ার পর সিদ্ধান্ত নেবো।  
 
শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সবার জন্য এটা একটা দুঃখজনক, নিন্দনীয়, শিক্ষা পরিবারের জন্য দুঃজনক ঘটনা। এটা কখনও হতে পারে না, শিক্ষকের প্রতি এমন আচরণ। সে জন্য আমরা গুরুত্বসহকারে নিয়েছি। তদন্ত কমিটি গঠন করেছি, অ্যাকশন কি নেবো সেটা নির্ভর করছে রিপোর্টের উপর।
 
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে গত ১৩ মে নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে প্রকাশ্যে কান ধরে ওঠ-বস করা হয়।
 
শিক্ষামন্ত্রীর নির্দেশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর একটি তদন্ত কমিটিও গঠন করেছেন, কমিটি ইতোমধ্যে কাজ শুরু করেছে বলে জানান কর্মকর্তারা।
 
প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণিতে উন্নীতের এ সভায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুন এবং দুই মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মে ১৮, ২০১৬
এমআইএইচ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।