ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বুয়েটের উপাচার্য আর নেই, ক্লাস-পরীক্ষা স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, মে ২৪, ২০১৬
বুয়েটের উপাচার্য আর নেই, ক্লাস-পরীক্ষা স্থগিত

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রথম নারী  উপাচার্য অধ্যাপক খালেদা একরাম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালের তার বয়স হয়েছিলো ৬৫ বছর।

ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৩ মে) দিবাগত রাত ২টা ৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন বুয়েট শিক্ষিক সমিতর সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আতাউর রহমান।

বাংলানিউজকে তিনি বলেন, অধ্যাপক খালেদা নন হসকিন্স লিম্ফোমাসহ (এক ধরনের ক্যান্সার) কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। গত ১৩ মে এয়ার অ্যাম্বুলেসে করে তাকে ব্যাংকক নেওয়া হয়।
 
আতাউর রহমান বলেন, তার মরদেহ দ্রুত দেশে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে, আশা করছি বুধবার দেশে নিয়ে আসতে পারবো।

প্রয়াত অধ্যাপকের তিন ছেলে-মেয়ের মধ্যে এক মেয়ে ব্যাংকক ও আরেক মেয়ে দুবাই এবং ছেলে কানাডায় থাকেন।

১৯৫০ সালের ৬ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন খালেদা একরাম। বুয়েটের প্রথম নারী উপাচার্য হিসেবে তিনি ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে চার বছরের জন্য নিয়োগ পান। খালেদা একরাম বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের অধ্যাপক ছিলেন।

ক্লাস-পরীক্ষা স্থগিত
উপাচার্য অধ্যাপক খালেদা একরামের মৃত্যুতে শোকের অংশ হিসেবে বুয়েটের মঙ্গলবারের ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আতাউর।

ওইদিন কোনো চূড়ান্ত পরীক্ষ ছিল না বলে জানান শিক্ষক সমিতির এ সাধারণ সম্পাদক।

** বুয়েট ভিসি’র মৃত্যুতে মন্ত্রীদের শোক

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, মে ২৪, ২০১৬/আপডেট ০৯৩৫ ঘণ্টা
এটি/এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।