ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাবুগঞ্জ ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৬
বাবুগঞ্জ ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে স্মারকলিপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশাল জেলার বাবুগঞ্জ ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন কলেজ কর্তৃপক্ষ ও এলাকাবাসী।

সোমবার (২৫ জুলাই) দুপুর ১২টায় বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আযাদের কাছে এ স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বাবুগঞ্জ উপজেলা সদরে প্রায় সাত একর জমির ওপর বাবুগঞ্জ ডিগ্রি কলেজ ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয়। শিক্ষার্থীদের ফলাফল শীর্ষস্থানে ধরে রেখে অদ্যাবধি সুনামের সঙ্গে পরিচালিত হয়ে আসছে। এ কলেজে প্রায় ২২’শ শিক্ষার্থী অধ্যায়ন করে। বিগত কয়েক বছর বরিশাল শিক্ষা বোর্ডের শীর্ষ ২০টি কলেজের মধ্যে ৮ম, ৯ম, ১৩ তম ও ১৭তম স্থানে রয়েছে। এতো সুনাম থাকা সত্বেও কলেজটি সরকারিকরণ করা হচ্ছে ‍না।

এ অঞ্চলে উচ্চ শিক্ষার দ্বার উন্মোচনের জন্য বাবুগঞ্জ ডিগ্রি কলেজ সরকারিকরণের জন্য প্রধানমন্ত্রীর ও শিক্ষামন্ত্রীর কাছে আবেদন জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন-অধ্যাপক গোলাম হোসেন, অধ্যাপক শাহ আলম, এস.এম.খলিলুর রহমান, আমিনুল ইসলাম, প্রভাষক অপু চন্দ্র দাস, মহিউদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান খালেদা ওহাব।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই, ২৫, ২০১৬
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।