ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ববি উপাচার্যের সঙ্গে মতবিনিময় সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৬
ববি উপাচার্যের সঙ্গে মতবিনিময় সভা

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের সঙ্গে বিভিন্ন অনুষদের ডিন, ১৮টি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী প্রক্টরদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২৫ জুলাই) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. মুহসিন উদ্দীন, জীব বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমান, রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় উপাচার্য সবার সম্মিলিত প্রয়াসে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে বলেন, ধর্মের নামে উগ্রতা কোনোভাবেই মেনে নেওয়া যাবে না। ইসলাম শান্তির ধর্ম, ইসলাম কখনও উগ্রতা, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেয় না। ধর্মের কথা বলে যারা মানুষ হত্যা করে সেই জঙ্গি-সন্ত্রাসীদের নির্মূলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উপস্থিত সবার উদ্দেশে তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ইতোমধ্যেই সিসি ক্যামেরার আওতায় এসেছে। অচিরেই তিনটি হলসহ অন্যান্য ভবনগুলোও সিসি ক্যামেরার আওতায় আসবে। এছাড়া প্রত্যেক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের বারকোড সম্বলিত ডিজিটাল আইডি কার্ড দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় চলাকালীন প্রত্যেকেই আইডি কার্ড সঙ্গে রাখতে হবে। একই সঙ্গে ক্যাম্পাসে আগত দর্শনার্থীদের রেজিস্ট্রার খাতায় নাম লিপিবদ্ধ করারও নির্দেশনা দেন তিনি।

উপাচার্য শিক্ষকদের উদ্দেশে বলেন, কোনো শিক্ষার্থী যদি একাধারে পাঁচদিন ক্লাসে অনুপস্থিত থাকে, তাহলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর বিষয়ে অভিভাবকদের সঙ্গে কথা বলতে হবে। সন্দেহজনক হলে প্রক্টরের মাধ্যমে থানায় জিডি করতে হবে।

এছাড়াও গ্রুপ ডিস্কাসনের সময়ে শিক্ষার্থীরা কি বিষয়ে আলোচনা করছে সে বিষয়ও খেয়াল রাখতে হবে। শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।

সভায় আগামী ১৮ ও ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৬
এএনজি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।