ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রশাসনের নিষ্ক্রিয়তার প্রতিবাদে জাবিতে অবস্থান কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
প্রশাসনের নিষ্ক্রিয়তার প্রতিবাদে জাবিতে অবস্থান কর্মসূচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শিক্ষক লাঞ্ছনা, শিক্ষার্থীদের উপর হামলা, সন্ত্রাস ও নিপীড়নের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষ্ক্রিয়তার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ।

বুধবার (২৭ জুলাই) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন প্রশ্ন করে বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় যে মানুষ গড়ার কারিগর হিসেবে সজাগ থাকার কথা তা কি আমরা আদৌ আছি? আমাদের ভুল-ত্রুটিগুলো বের করে সেগুলো সংশোধন করার কোনো পথ কি আছে? আমরা সেগুলোকে কি বের করতে পেরেছি? আর যদি না পেরে থাকি তাহলে আমরা আবারো কঠোর আন্দোলনের মাধ্যমে তরুণদের মেধা বিকাশের পথ তৈরি করবো।

তিনি আরও বলেন, একটি গোষ্ঠী অপরাধ করার পর বিচার না হওয়ার সংস্কৃতি চালু করেছে। ফলে নতুন সন্ত্রাসীগোষ্ঠীর সৃষ্টি হচ্ছে।

তাই তিনি প্রশাসনের প্রতি শিক্ষক লাঞ্ছনা, শিক্ষার্থীদের উপর হামলা, সন্ত্রাস ও নিপীড়নের মতো ঘটনাগুলোর ফাইলের লাল ফিতা খুলে দ্রুত বিচার আওতায় আনার জোর দাবি জানান। একই সঙ্গে শৃঙ্খলা বিধি নবায়নের জন্য বলেন।

এসময় উপস্থিত ছিলেন- শিক্ষক মঞ্চের মুখপাত্র সহযোগী অধ্যাপক রায়হান রাইন, অধ্যাপক এটিএম আতিকুর রহমান, অধ্যাপক এএসএম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, অধ্যাপক মো. শামছুল আলম সেলিম, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অধ্যাপক মো. শরিফ উদ্দিন, সহযোগী অধ্যাপক একেএম রাশিদুল আলম, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জল সিদ্ধার্থ কাজল, সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
জিসিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।