ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আনন্দমোহন কলেজকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
আনন্দমোহন কলেজকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত ঘোষণা    ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

ময়মনসিংহ: ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত ঘোষণা করেছেন কলেজের প্রিন্সিপাল অধ্যাপক মো. জাকির হোসেন।

তিনি বলেন, এ কলেজে কোনো সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই।

এদের মোকাবেলায় শিক্ষক ও শিক্ষার্থীদের সবসময় সজাগ থাকতে হবে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে কলেজের প্রধান ফটকের সামনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি আনন্দমোহন কলেজ ইউনিটের আয়োজনে গুলশান, শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার প্রতিবাদে জঙ্গিবাদবিরোধী ঘণ্টাব্যাপী মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় সমাজকল্যাণ সচিব ও সংশ্লিষ্ট কলেজের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আমির হোসেন।

তিনি বলেন, সবার আগে নিজের ঘর থেকে জঙ্গিবিরোধী প্রচারণা শুরু করতে হবে। দুষ্টু মহলের অপতৎপরতায় কোনো সন্তান ও শিক্ষার্থীরা যেন জঙ্গিবাদে জড়িয়ে দেশের শান্তি বিনষ্ট করতে না পারে সেজন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ময়মনসিংহ অঞ্চলের যুগ্ম সম্পাদক নুরুল আফসার, সাংগঠনিক সচিব আ স ম আবিদুল মওলা, গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল কাশেম আকন্দ, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মতিউর রহমান পাঠান, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক লুৎফুর কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।