ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গণ বিশ্ববিদ্যালয়ে ‘ইংলিশ ফর লাইফ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
গণ বিশ্ববিদ্যালয়ে ‘ইংলিশ ফর লাইফ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষার দক্ষতা আরো সুদৃঢ় করার লক্ষ্যে বুধবার (২৭ জুলাই) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ‘ল্যাঙ্গুয়েজ ক্লাব’ আয়োজিত ‘ইংলিশ ফর লাইফ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান ও ল্যাঙ্গুয়েজ ক্লাবের সভাপতি ড. গোলাম মোহাম্মদের সভাপতিত্বে দুপুরে বিভাগের ২১০ নং হলরুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

এতে মূল বক্তা হিসেবে ফার্মেসি বিভাগের সিনিয়র প্রভাষক সামিউল হক অতনু বক্তব্য রাখেন।

তিনি বলেন- বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় সম্পূর্ণরুপে দক্ষ হতে হবে।

এ সময় সহজভাবে ইংরেজি ভাষা চর্চার পদ্ধতি ও এ ভাষায় ভীতি দূর করার লক্ষ্যে প্রয়োজনীয় তত্ত্ব উপস্থাপন করেন এবং কর্মজীবনে ইংরেজি ভাষার দক্ষতা নিয়ে বিশদ আলোচনা করেন।

অনুষ্ঠানে ফার্মেসি বিভাগের বিভাগীয়সহ অন্যান্য শিক্ষক এবং প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। শেষে সামিউল হক অতনুকে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা  দেওয়া হয়।

সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন, আগামী এক সপ্তাহ নতুন সদস্যদের নিবন্ধন করা হবে এবং শিগগিরই ল্যাঙ্গুয়েজ ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।