ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক সমিতি ফেডারেশনের জঙ্গিবাদবিরোধী কনভেনশন ২৭ আগস্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
শিক্ষক সমিতি ফেডারেশনের জঙ্গিবাদবিরোধী কনভেনশন ২৭ আগস্ট

ঢাকা: প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে সর্বোচ্চ বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক এবং বিভিন্ন পর্যায়ের শিক্ষাবিদদের নিয়ে বড় পরিসরে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী জাতীয় শিক্ষা কনভেনশন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

সাম্প্রতিক জঙ্গি হামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষক-ছাত্রের সম্পৃক্ততার পরিপ্রেক্ষিতে জঙ্গিবাদবিরোধী সচেতনতা বাড়াতে আগামী ২৭ আগস্ট ঢাকায় এ কনভেনশনের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এ সংগঠন।



শনিবার (৩০ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলে ফেডারেশনের সাধারণ সভায় কনভেনশন আয়োজনের সিদ্ধান্ত হয়।

ফেডোরেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, মহাসচিব এএসএম মাকসুদ কামাল ছাড়াও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা সভায় অংশ নেন।
 
অধ্যাপক ফরিদ উদ্দিন রাতে বাংলানিউজকে বলেন, জঙ্গিবাদবিরোধী এ কনভেনশনে প্রাথমিক শিক্ষাস্তর থেকে শুরু করে উচ্চশিক্ষা স্তর পর্যন্ত প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হবে।

সভায় অংশ নেওয়া রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান বাংলানিউজকে বলেন, জঙ্গিবাদবিরোধী জাতীয় এ কনভেনশনে হাজারেও বেশি অতিথিকে আমন্ত্রণের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীকে কনভেনশনে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়।

এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্তা, শিক্ষাবিদ, বিশিষ্টজনকে আমন্ত্রণ জানানো হবে বলেও সভায় প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।