ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রতিবন্ধীরা বোঝা নয় সম্পদ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
প্রতিবন্ধীরা বোঝা নয় সম্পদ  ছবি: সংগৃহীত

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পরযটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, প্রতিবন্ধীরা আমাদের বোঝা নয়, যথাযথভাবে পরিচর্যা, শিক্ষা ও প্রশিক্ষণ দিলে তারাও জাতির সম্পদ হয়ে উঠবে।

রাজধানীর বিজয়নগরের ঢাকা বধির হাইস্কুল জাতীয়করণ উপলক্ষে রোববার (৩১ জুলাই) স্কুল প্রাঙ্গণ থেকে বের হওয়া আনন্দ ৠালিতে অংশ নিয়ে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের যথাযথভাবে পরিচর্যা, শিক্ষা ও প্রশিক্ষণ দিতে হবে। এর ফলে তারাও আমাদের সম্পদ হয়ে উঠবে। জাতীয় অগ্রগতি ও উন্নতিতে অবদান রাখতে পারবে।  

রাশেদ খান মেনন বলেন, প্রত্যেক শিশু বিশেষ গুণাবলী ও বৈশিষ্ট নিয়ে জন্মগ্রহণ করে। প্রতিবন্ধীরাও তার ব্যতিক্রম নয়। আমাদের কাজ হলো তার সুপ্ত প্রতিভাকে আবিষ্কার করে তাকে লালন করা।  

এই তাগিদ থেকেই বাক, শ্রবণ ও মানসিক প্রতিবন্ধীদের ঢাকা বধির হাইস্কুল জাতীয়করণ করা হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।