ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন 

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৬
জাবিতে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সন্ত্রাস, নৈরাজ্য, সাম্প্রদায়িকতা ও জঙ্গি হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন।

সোমবার (১ আগস্ট) সকাল ১০টায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পূর্বঘোষিত নির্দেশ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন থেকে বিশমাইল মোড় পর্যন্ত বিশাল এলাকা জুড়ে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, সাংবাদিক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন, জাবি স্কুল ও কলেজের কয়েকশো শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।  

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, সময়টি খারাপ, কিন্তু এসব অপশক্তি প্রতিরোধ করার জন্য আমরা প্রস্তুত। আজ সবার স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ তা প্রমাণ করে।  

তিনি বলেন, শোকের মাসের আজ প্রথম দিন। এ মাসে একটি ভয়াবহ দিন অতিবাহিত হয়েছে আমাদের দেশে। বিভিন্ন সময় বিভিন্ন বাধা এসেছে, তা আমরা সম্মিলিতভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। ভবিষ্যতেও সব বাধা মোকাবেলা করতে পারবো।  

ধর্মের নামে যারা দেশে বিদেশে এসব আগ্রাসন চালাচ্ছে তিনি তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।  উপাচার্য তার বক্তব্য শেষে মানববন্ধন পরিদর্শন করেন।

একই দাবিতে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ডেইরি গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।  

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  
মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, আগস্ট ১, ২০১৬ 
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।