ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ১, ২০১৬
নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দোলনচাঁপা হলের প্রভোস্ট আল ফারুন নাহার রুমা ও হল সুপার নাসরিন আক্তারের পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সংশ্লিষ্ট হলের শিক্ষার্থীরা।  

সোমবার (১ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের দোলনচাঁপা হলের সামনে থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

 

আন্দোলনকারী ছাত্রীরা জানান, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী হলের আবাসিক ছাত্রী ইয়াসমিন আক্তার জুঁই রোববার (৩১ জুলাই) রাত ৯টার দিকে হলে প্রবেশ করতে চাইলে তাকে প্রবেশ করতে দেওয়া হয়নি। এ ঘটনার প্রতিবাদেই তারা হল প্রভোস্ট ও সুপারের পদত্যাগ দাবি করছেন।  

তবে এ বিষয়ে সংশ্লিষ্ট দোলনচাঁপা হল সুপার নাসরিন আক্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের গঠনতন্ত্রে উল্লেখ আছে রাত ৮টার ভিতরে হলে উপস্থিত থাকতে হবে। এ নিয়ে গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে ছাত্রী হলে ছাত্রীদের নিয়ে একটি সাধারণ মিটিং করে তাদের আবারো জানিয়ে দেওয়া হয়, রাত ৮টার পর হলে প্রবেশ করা নিষেধ।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৬ 
এমএএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।