ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে দোকান মালিক সমিতির দু’দিনের ধর্মঘটের ডাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৬
জাবিতে দোকান মালিক সমিতির দু’দিনের ধর্মঘটের ডাক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দোকানের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দুই দিনের ধর্মঘটের ডাক দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) দোকান মালিক সমিতি।

শনিবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কক্ষে এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ঘোষণা দেন বিশমাইল গেট দোকান মালিক সমিতির সভাপতি মো. আব্দুল খালেক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন হঠাৎ করে কোনো ধরনের আলোচনা ছাড়াই প্রত্যেকটি দোকানের ভাড়া, নাম পরিবর্তন ও ব্যবসা পরিবর্তনের ফি ৩ থেকে ৪ গুণ বাড়িয়েছে।
আগের ভাড়া ৩৭৫ টাকা হলেও বর্তমানে তা ১ হাজার ২৫০ টাকা করা হয়েছে। একই সঙ্গে ব্যবসা পরিবর্তনে জন্য ২৫ হাজার টাকা ও মালিকানা পরিবর্তানে ৫০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। যা সম্পূর্ণ অযৌক্তিক ও অমানবিক।

এমন সিদ্ধান্ত বহাল থাকলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর প্রভাব পড়বে দাবি করেন তিনি বলেন, আলোচনার মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে যৌক্তিক ভাড়া নির্ধারণ করতে হবে।

এই অযৌক্তিক ভাড়া বাড়ানোর ঘোষণার প্রতিবাদে আগামী ৮ আগস্ট (সোমবার) ও ৯ আগস্ট (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট, জয় বাংলা গেট ও বিশমাইল গেটের দোকান মালিকরা এ ধর্মঘট পালন করবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় প্রধান গেট দোকান মালিক সমিতির সভাপতি মো. আবুল বাশার, প্রান্তিক গেট দোকান মালিক সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ  সময়: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৬
জিসিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।