ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এখনও বন্ধ ব্রিটিশ কাউন্সিল, দ্রুত চালুর প্রত্যাশা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
এখনও বন্ধ ব্রিটিশ কাউন্সিল, দ্রুত চালুর প্রত্যাশা

নিউজ ডেস্ক: ব্রিটেনের বিশেষায়িত শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমভিত্তিক সংস্থা ব্রিটিশ কাউন্সিলের বাংলাদেশ কার্যালয় এখনও সাময়িকভাবে বন্ধ রয়েছে। দৈনন্দিন দাফতরিক কাজ কার্যালয়ের বাইরে থেকে সম্পন্ন করা হচ্ছে।

ব্রিটিশ কাউন্সিলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম ও সেবা অব্যাহত থাকবে। যত দ্রুত সম্ভব বিট্রিশ কাউন্সিলের কার্যালয় ফের চালু করার ব্যাপারে ব্রিটিশ কাউন্সিল আশাবাদী। বাংলাদেশে এক লাখের বেশি পরীক্ষা পরিচালনা করে থাকে ব্রিটিশ কাউন্সিল। তাদের অংশীদার ইংলিশ মিডিয়াম স্কুল, অভিভাবক এমনকি সব ও-লেভেল এবং এ-লেভেল পরীক্ষার্থীদের পরীক্ষা যথাসময়ে এবং নির্ধারিত জায়গায় স্থানে অনুষ্ঠিত হবে। পরীক্ষা সংক্রান্ত সব ধরনের কাজ অব্যাহত রয়েছে।

স্কুল থেকে যেসব শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে তারা নিজ-নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন লিঙ্কে গিয়ে নিবন্ধন করতে পারবে। প্রাইভেট ক্যান্ডিডেট যারা আছে, তারা এই ওয়েবসাইটে www.britishcouncil.org.bd পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।

গত এক জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় নিরাপত্তাজনিত কারণে সাময়িকভাবেব বন্ধ করা হয় ব্রিটিশ কাউন্সিল।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৬

টিআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।