ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ব্রাহ্মণবাড়িয়ায় কলেজের ৪ আবাসিক ছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
ব্রাহ্মণবাড়িয়ায় কলেজের ৪ আবাসিক ছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: মশার যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে ঘুমাতে না পারায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ ছাত্রীনিবাসের একই কক্ষের চার ছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন।

সোমবার (৮ আগস্ট) দিনগত রাত সাড়ে ১০টার দিকে তাদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চারজন কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

অসুস্থ ছাত্রী ও তাদের কয়েকজন অভিভাবক বাংলানিউজকে জানান, রোববার দিনগত রাতে মশার যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে ছাত্রীনিবাসের আছিয়া ভবনের দ্বিতীয় তলার ২০৬ নম্বর কক্ষের চার আবাসিক ছাত্রী রাতভর ঘুমোতে পারেননি। এতে তারা সোমবার দিনের বেলা মৃদু অসুস্থতা বোধ করেন। কিন্তু রাত গড়ালেই একে একে চারজনই মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। এরপর তাদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

শিক্ষার্থী নাজিয়া আক্তার রাত্রি জানান, প্রথমে বিকেলের দিকে তার এক রুমমেট অসুস্থ হয়ে পড়লে তিনি তাকে সেবা করেন। কিন্তু সন্ধ্যা ঘনিয়ে আসার পর তিনি নিজেই অসুস্থ হয়ে পড়েন। তার পেট ও মাথায় তীব্র ব্যথা অনুভূত হয়।

রাত্রি অভিযোগ করেন, মশার যন্ত্রণায় রোববার দিনগত রাতে তারা ঘুমাতে পারেননি। মশার অত্যাচারের বিষয়টি কলেজ কর্তৃপক্ষ আগে থেকে জানলেও কোনো প্রতিকার করেনি।

আরেক অসুস্থ ছাত্রীর মা শেফালী আক্তার বলেন, আমার মেয়ে মাথা ও ঘাড়ে প্রচণ্ড ব্যথা অনুভব করে। একইসঙ্গে তার সারা শরীর অবশ হয়ে পড়ে।  

জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক ফয়সাল আহম্মেদ বলেন, চার ছাত্রীরই শ্বাসকষ্ট, অস্থিরতা ও মাথা ব্যথা ছিল। এর মধ্যে দু‘জন বেশি অসুস্থ। বাকি দু’জনও পরে অসুস্থ হয়ে পড়ে।  

আগের রাতে না ঘুমাতে পারার কারণেও এমনটি হতে পারে বলে জানান এই চিকিৎসক।

চার ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ার খবরে কলেজের অধ্যক্ষ মো. শফিকুল্লাহ হাসপাতালে ছুটে আসেন। তিনি বাংলানিউজকে বলেন, একই কক্ষের চার ছাত্রী একইসঙ্গে অসুস্থ হয়ে পড়ার বিষয়টি খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।