ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

৩৭তম বিসিএসের প্রিলিমিনারি ৩০ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
৩৭তম বিসিএসের প্রিলিমিনারি ৩০ সেপ্টেম্বর

ঢাকা: সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডার ও নন-ক্যাডার পদে নিয়োগের জন্য ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (০৯ আগস্ট) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, রংপুর, সিলেট ও খুলনায় একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
সিলেবাস সংশোধন করে ৩৫তম বিসিএস থেকে এক ঘণ্টা ও ১০০ নম্বরের পরিবর্তে ২০০ নম্বরের দুই ঘণ্টার প্রিলিমিনারি পরীক্ষা নিচ্ছে পিএসসি।
 
পরীক্ষার আসনবিন্যাস পরবর্তীতে পিএসসি’র ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) প্রকাশ করা হবে।
 
গত ২৯ ফেব্রয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি, যাতে এক হাজার ২২৬ জনকে নিয়োগের কথা উল্লেখ করা হয়। ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত আবেদন করেন প্রার্থীরা।
 
প্রশাসন ক্যাডারে ৩০০ জন এবং পুলিশে ১০০ জনসহ মোট এক হাজার ২২৬ জনকে ৩৭তম বিসিএসের মাধ্যমে নিয়োগ দেওয়া হবে।  
 
নিয়মানুযায়ী, বিসিএস ক্যাডার পদে প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত পরীক্ষার পর মৌখিক পরীক্ষা নিয়ে চূড়ান্ত তালিকা প্রকাশ করে পিএসসি।
 
বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬/আপডেট: ১৫৩২ ঘণ্টা
এমআইএইচ/এসএইচ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।