ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সার্টিফিকেট পেলেন কুয়েটের ডিন অ্যাওয়ার্ড প্রাপ্তরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৬
সার্টিফিকেট পেলেন কুয়েটের ডিন অ্যাওয়ার্ড প্রাপ্তরা

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক (তওই) কৌশল অনুষদের আয়োজনে ডিন অ্যাওয়ার্ড প্রাপ্ত অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সার্টিফিকেট দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।



প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, অ্যাওয়ার্ড শিক্ষার্থীদের মেধার স্বীকৃতি। অন্যরাও অনুপ্রাণিত হবে, যাতে তারাও পরবর্তীতে এধরনের স্বীকৃতি পেতে পারে।

অনুষ্ঠানে তওই কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. ওসমান গণির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তওই কৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আশরাফুল গনি ভূঁইয়া, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহাম্মদ শেখ সাদী, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. ফারুক হোসেন, বিএমই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. শাহজাহান, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনসংযোগ ও তথ্য শাখার সেকশন অফিসার (গ্রেড-১) মনোজ কুমার মজুমদার।

প্রতি সেশনের দু’টি টার্মে ৩.৭৫ এর উপরে জিপিএ পাওয়া শিক্ষার্থীরা যাদের কোনো বিষয়ে ব্যাকলক থাকে না তারা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক অর্ডিন্যান্সের ১৮.২ ধারা অনুযায়ী ডিনস তালিকায় অন্তর্ভুক্ত হন। তওই কৌশল অনুষদের  অর্ন্তগত চারটি বিভাগ থেকে ২০১২-১৩ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মোট ১০৮ জন শিক্ষার্থী এ তালিকায় অন্তর্ভুক্ত হন এবং সার্টিফিকেট নেন। এর মধ্যে তওই কৌশল বিভাগের ৫৪ জন, সিএসই বিভাগের ৩০ জন, ইসিই বিভাগের ২৯ জন এবং বিএমই বিভাগের পাঁচজন শিক্ষার্থী রয়েছে। কুয়েটে প্রথমবার অনুষ্ঠানটি আয়োজন করলো তওই কৌশল অনুষদ।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৬
এমআরএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।