ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পরীক্ষার সময় কমানোর প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৬
পরীক্ষার সময় কমানোর প্রতিবাদে মানববন্ধন ছবি: সুমন: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার সময়-সূচি চার ঘণ্টার পরিবর্তে সাড়ে তিন ঘণ্টা করার প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকা কলেজের শিক্ষার্থী মো. শাহ আলম বলেন, আগে চার ঘণ্টা পরীক্ষার সময় ছিল। কিন্তু এখন নতুন করে সাড়ে তিন ঘণ্টা করা হয়েছে। কিন্তু পরীক্ষার প্রশ্নের কাঠামো একই রয়েছে। ফলে শিক্ষার্থীদের পক্ষে এই সময়ে সব প্রশ্নের উত্তর দেওয়া কোনোভাবেই সম্ভব নয়।

সরকারি সিদ্ধেশরী কলেজের শিক্ষার্থী মিজানুর রহমান বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৮০ মার্কের স্নাতক পরীক্ষা চার ঘণ্টায় অনুষ্ঠিত হতো। কিন্তু সরকার হঠাৎ করে এ সময় কমিয়ে সাড়ে তিন ঘণ্টায় নিয়ে এসেছে। কিন্তু বর্তমানে ধার্য করা নিদির্ষ্ট সময়ের মধ্যে সব প্রশ্নের উত্তর দেওয়া কিংবা ভালো রেজাল্ট করা কোনোভাবেই সম্ভব নয়। ফলে অনেক শিক্ষার্থীরা রেজাল্ট খারাপ করবে।  

জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার সময় সাড়ে তিন ঘণ্টা বাতিল করা না হলে আগামী ১৪ আগস্ট  জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোরাও কর্মসূচি ঘোষণা করা হবে বলে মানববন্ধনে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৬
এসজে/এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।