ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাদক সেবনের দায়ে জাবির ২ শিক্ষার্থী বহিষ্কার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
মাদক সেবনের দায়ে জাবির ২ শিক্ষার্থী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হল থেকে হেরোইন সেবনরত অবস্থায় আটক দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদেরকে পুলিশে সোর্পদ করা হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বাংলানিউজকে এ তথ্য জানান।
 
বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- বাংলা বিভাগের ৩৯তম ব্যাচের আল বেরুনী হলের মাইনুদ্দিন জনি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী মো. সাজ্জাদ হোসেন সায়েম।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে আটককৃত ওই দুই ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিসিপ্লিনারি বোর্ডের জরুরি সভা অনুষ্ঠিত হয়। এরপর অনুষ্ঠিত হয় সিন্ডিকেট সভা। সিন্ডিকেটে ডিসিপ্লিনারি কমিটির সুপারিশক্রমে তাদেরকে সাময়িক বহিষ্কার ও পুলিশে সোর্পদের সিদ্ধান্ত হয়।

একইসঙ্গে ছাত্রকল্যাণ ও পরামর্শ দান কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলের ৩৩৫ নং কক্ষ থেকে গোপন তথ্যের ভিত্তিতে হেরোইন সেবনের সময় ওই দুই শিক্ষার্থীকে হাতেনাতে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সোর্পদ করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট, ১২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।