ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওয়ের হুমকি জবি শিক্ষার্থীদের

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
 শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওয়ের হুমকি জবি শিক্ষার্থীদের

ঢাকা: দা‌বি মেনে না নিলে আগামী ১৭ আগস্ট (বুধবার) শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওয়ের হুমকি দিয়েছে হল চেয়ে আন্দোলনরত জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

একই সঙ্গে হলের দাবিতে শিক্ষার্থীদের নিজ হাতে আঁকা বাস্তব অবস্থা ব্যঙ্গচিত্রের মাধ্যমে প্রকাশ করেন তারা।


 
রোববার (১৪ আগস্ট) জ‌বি ক্যাফেটে‌রিয়ায় সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের মুখপাত্র অষ্টম ব্যাচের শিক্ষার্থী রাসেদুল ইসলাম এ ঘোষণা দেন।

দাবি আদায়ে আগামী ১৬ আগস্ট (মঙ্গলবার) পর্যন্ত সময় বেধে দিয়ে তি‌নি বলেন, এর মধ্যে ক্যাম্পাসসহ স্থানীয়দের সঙ্গে নিয়ে গণস্বাক্ষর কর্মসূ‌চি পালন করা হবে এবং ওইদিন প্র‌তিবা‌দী সাংস্কৃ‌তিক অনুষ্ঠানের মাধ্যমেও প্র‌তিবাদ জানানো হবে।

গত ১৩ দি‌নের আ‌ন্দোলন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমালোচনা করে তি‌নি ব‌লেন, জ‌বি প্রশাসন শিক্ষার্থী‌দের ন্যায্য অ‌ধিকার আদা‌য়ের আ‌ন্দোলন‌কে ব্যাহত কর‌তে প্রক্টরের নেতৃত্বে আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে। এছাড়া প্রশাসন বি‌ভিন্ন বিভা‌গের শিক্ষার্থী‌দের আ‌ন্দোল‌নে না আস‌তে বারণ ক‌রে‌ছে।

গত ২ আগস্ট (বুধবার) থে‌কে পুরান ঢাকার না‌জিমু‌দ্দিন রোডের সদ্য খা‌লি হওয়া কেন্দ্রীয় কারাগার চিরস্থায়ী বন্দোব‌স্তের মাধ্য‌মে জবিকে বরাদ্দ দেওয়া এবং নতুন হল নির্মাণের মাধ্যমে আবা‌সিক সংকট নিরস‌নের দা‌বি‌তে লাগাতার আ‌ন্দোলন ক‌রে আস‌ছেন শিক্ষার্থীরা।

অন্য‌দি‌কে, ১২ আগস্ট জ‌বি প্রশাসন ফের পুরান জেলখানার খা‌লি হওয়া জ‍ায়গা ‌চে‌য়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর আ‌বেদন জানায়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।