ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দেশের উন্নয়নে কাজ করতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
দেশের উন্নয়নে কাজ করতে হবে

ঢাকা: ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে দেশের উন্নয়নে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।

সোমবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে এদিন হত্যা করা হয়। তবে এই শোককে শক্তিতে রূপান্তরিত করে দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সভায় বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মো. ফেরদৌস রহমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর প্রমুখ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন বিষয়ে চার ক্যাটাগরিতে ভাইস-চ্যান্সেলরস পুরস্কার দেওয়া হয়। এতে শিক্ষকদের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, কর্মকর্তাদের মধ্যে অর্থ ও হিসাব দফতরের সহকারী পরিচালক হারুন তাজিফ জয়, শিক্ষার্থীদের মধ্যে বাংলা বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্রী যীন্নাতুন্নেছা এবং কর্মচারীদের মধ্যে সহকারী স্টোর কিপার শিরিনা আক্তার।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।