ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বৃহস্পতিবার সর্বাত্মক ছাত্র ধর্মঘট কর্মসূচি জবি শিক্ষার্থীদের

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
বৃহস্পতিবার সর্বাত্মক ছাত্র ধর্মঘট কর্মসূচি জবি শিক্ষার্থীদের

জবি: নতুন হল নির্মাণ ও নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের জমিতে হল নির্মাণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনের দাবিতে বৃহস্পতিবার (১৮ আগস্ট) সর্বাত্মক ছাত্র ধর্মঘট ডেকেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

প্রায় পৌনে তিন ঘণ্টা বিক্ষোভ ও সড়ক অবরোধ শেষে বুধবার (১৭ আগস্ট) দুপুর ১টায় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এর আগে বুধবার সকালে পূর্ব ঘোষিত শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় থেকে মিছিল বের করা হয়। এতে প্রায় ২ হাজার শিক্ষার্থী অংশ নেন।

এসময় রায়সাহেব বাজার মোড়, তাঁতী বাজার মোড় ও বংশাল মোড়ে আন্দোলনকারীদের মিছিলে বাধা দেয় পুলিশ। পরে শিক্ষার্থীরা প্রেসক্লাবের সামনে রাস্তা বন্ধ করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন।

ম্যানেজমেন্ট বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রাকিব হাসান বলেন, হল চাই, এটি আমাদের প্রাণের দাবি। সেটি নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের জমিতেই সম্ভব।

জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে বাংলানিউজকে বলেন, এরা আমাদের সন্তান, আমরাও চাই হল হোক। হল নির্মাণের জন্য আমরা নিয়মতান্ত্রিকভাবে সরকারের কাছে চিঠি দিয়েছি। কেন্দ্রীয় কারাগারের পাশেই ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ থাকায় এ এলাকায় আমাদের হল নির্মিত হলে সবার জন্যই ভালো হবে।

এছাড়া আমরা এ জমিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার নামে একটি করে যাদুঘর নির্মাণ করতে চাই।

শিক্ষার্থীদের আবাসন সংকট ও এসব বিষয় বিশ্লেষণ করে সরকার এ জমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে প্রদান করবে বলে আশা প্রকাশ করেন জবি প্রক্টর।

জবি শিক্ষার্থীদের আন্দোলনের ফলে আশেপাশের প্রায় প্রতিটি সড়কেই দীর্ঘ যানজটের কবলে পড়েন সাধারণ মানুষ।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।