ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আবাসন সংকট নিরসনে জবি শিক্ষার্থীদের ধর্মঘট চলছে

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
আবাসন সংকট নিরসনে জবি শিক্ষার্থীদের ধর্মঘট চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জবি: নতুন হল নির্মাণ ও নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের জায়গায় হল তৈরি করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে সর্বাত্মক ছাত্র ধর্মঘট পালন করছে শিক্ষার্থীরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহষ্পতিবার (১৮ আগস্ট) সকাল ৮টা থেকে ক্যাম্পাসের মূল ফটকের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় ক্যম্পাসের মুল ফটক বন্ধ রাখা হয়।

বেলা ১০টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড়ের দিকে যেতে চাইলে পুলিশি বাধার মুখে আটকে যায়।

আন্দোলনকারীদের বিক্ষোভের মুখে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা বন্ধ রাখতে বাধ্য হয়েছে প্রসাসন।

ধর্মঘটের কারণে সদরঘাট ও দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজার ইসলামপুরের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

আন্দোলনকারী ইতিহাস বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী রায়হান বলেন, জবি প্রসাসন ২০১৪ সালে কেন্দ্রীয় কারাগারের জমি চেয়ে আবেদন করলেও সরকার এদিকে কোনো ভ্রুক্ষেপ করছেনা। তাই আমরা আমাদের অধিকার আদায়ের জন্য রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে আছি, আমরা চাই তারা শান্তিপূর্ণ আন্দোলন করুক, কোনো জনদুর্ভোগ হোক সেটা আমরা চাই না।

এদিকে যে কোনো ধরনের অপ্রিতীকর ঘটনা এড়াতে মূল ফটকের পাশেই বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া পাশেই রাখা হয়েছে সাজোয়া যান।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করলে আমাদের কোনো সমস্যা নেই,আমরা সর্বোচ্চ ধৈর্য্য ধারন করবো। কিন্তু কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে আমরা কঠোর হতে বাধ্য হব।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬/আপডেট ১০৪৯ ঘণ্টা
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।