ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাল্যবিবাহ ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে তহবিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
বাল্যবিবাহ ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে তহবিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাল্যবিবাহ ও স্কুল থেকে মেয়ে শিক্ষার্থীদের ঝরে পড়া সমস্যা সমাধানে ‘চ্যালেঞ্জ ফান্ড’ নামে একটি তহবিল চালু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এ তহবিলের আনুষ্ঠানিক যাত্রা হয়।

 মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ যৌথভাবে এই তহবিল চালু করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

তিনি বলেন, বাল্য বিবাহ এবং স্কুল থেকে মেয়ে শিশুদের ঝরে পড়া রোধের জন্য দরকার স্থানীয় পর্যায়ে ইনোভেশন। আর এই ইনোভেটিভ উদ্যোগ সমূহের কার্যকারিতা খতিয়ে দেখার জন্য চ্যালেঞ্জ ফান্ড একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।  

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কেএম আলী আজম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক মো. আব্দুল হালিম, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সেননায়েত গেবরিগজেবিয়ার ও ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর (এড ইন্টেরিম) খুরশীদ আলম।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।