ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে সেলিম আল দীনের ৬৭তম জন্ম উৎসব

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
জাবিতে সেলিম আল দীনের ৬৭তম জন্ম উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (সাভার): নাট্যাচার্য প্রয়াত সেলিম আল দীনের ৬৭তম জন্মজয়ন্তী উদযাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১১টার দিকে একটি শোভাযাত্রা বের করে জাবির নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ে সেলিম আল দীনের সমাধিস্থলের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উপাচার্য বলেন, মানুষ স্বরণীয় হয়ে থাকে তার কর্মের মাধ্যমে। সেলিম আল দীন এমন কিছু স্মৃতি রেখে গেছেন, যার কারণে যুগ যুগ ধরে মানুষ তাকে স্মরণ করবে।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি শেষে সেলিম আল দীনের স্ত্রী শাহজাদী মেহেরুন্নেসা, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জাবি থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, স্বপ্নদল, দ্যাশ বাঙলা নাট্যদল, সেলিম আল দীন ফাউন্ডেশন, বুনন থিয়েটার, তালুকনগর থিয়েটার, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, সেলিম আল দীন পরিবারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

সন্ধ্যায় সেলিম আল দীন মুক্তমঞ্চে মঞ্চায়ন হয় নাটক ‘কীর্ত্তনখোলা’। এছাড়া দিবসটি উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি উদযাপন করছে স্বপ্নদল, ঢাকা থিয়েটার ও গ্রাম থিয়েটার।
 
বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।