ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শতভাগ পাস নেই সাভারের কোনো শিক্ষা প্রতিষ্ঠানে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
শতভাগ পাস নেই সাভারের কোনো শিক্ষা প্রতিষ্ঠানে

সাভার (ঢাকা নর্থ ব্যুরো): সাভারের কোনো প্রতিষ্ঠানে শতভাগ পাসের হার নেই। ২০১৬ সালের এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে এমন চিত্র দেখা গেছে।



সম্প্রতি সাভারে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠলেও লেখাপড়ার মান উল্লেখযোগ্য হারে পরিবর্তন হয়নি।

সাভারে মোট ছয়টি কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা নেওয়া হয়। এর মধ্যে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে মোট ৫৮৬ জন পরীক্ষা দিয়ে দুইজন অকৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২৭৩ জন। বিপিএটিসি স্কুল অ্যান্ড কলেজ থেকে মোট ৩৯২ জন পরীক্ষা দিয়ে ৭ জন অকৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৭০ জন।

বেপজা স্কুল অ্যান্ড কলেজ থেকে ৩৬৬ জন পরীক্ষার্থী এইচ.এস.সি’তে অংশ নেয়। এদের মধ্যে অকৃতকার্য হয়েছে ১৩ জন। জিপিএ-৫ পেয়েছে ২৬ জন।
সাভার মডেল কলেজ থেকে মোট ৭৬৭ জন পরীক্ষার্থী এইচ.এস.সি’তে অংশ নেয়। এদের মধ্যে অকৃতকার্য হয়েছে ৪৭ জন। জিপিএ-৫ পেয়েছে ৯১ জন।
জাহাঙ্গীরনগর কলেজ থেকে মোট ৫০২ জন পরীক্ষা দিয়ে অকৃতকার্য হয়েছে ৪৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৪০ জন। সদ্য সরকারি হওয়া সাভার বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ৯৩৯ জন পরীক্ষা দিয়ে অকৃতকার্য হয়েছে ৩৩৯ জন। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন।

খোঁজ নিয়ে দেখা গেছে, অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও শতভাগ পাসের হার নেই।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
এটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।