ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সিলেট ক্যাডেট কলেজের ৪১তম ব্যাচের নভিসেস ড্রিল অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
সিলেট ক্যাডেট কলেজের ৪১তম ব্যাচের নভিসেস ড্রিল অনুষ্ঠিত

সিলেট: সিলেট ক্যাডেট কলেজের নবীন ক্যাডেটদের ৪১তম ব্যাচের নভিসেস ড্রিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ আগস্ট) সকাল ৮টায় কলেজের ৪১তম ব্যাচের নভিসেস ড্রিল অনুষ্ঠিত হয়।

দীর্ঘ প্রায় পাঁচ মাসের কঠোর অনুশীলন ও প্রশিক্ষণের পর নবীন ক্যাডেটরা নভিসেস ড্রিলের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে পূর্ণাঙ্গ ক্যাডেট হিসেবে আত্মপ্রকাশ করে।

সপ্তম শ্রেণির ক্যাডেটদের এই নভিসেস ড্রিল সব অভিভাবক, শিক্ষক, প্রশিক্ষকসহ প্রাক্তন ও বর্তমান ক্যাডেটদের এক আনন্দঘন পরিবেশে মিলন মেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ কমান্ডার মো. সাইফুর রহমান (ট্যাজ, বিসিজিএম, পিএসসি, বিএন)।

অধ্যক্ষ তার বক্তব্যে বলেন, নভিসেস ড্রিলের মাধ্যমে একজন ক্যাডেট দৈহিক সামর্থ্য ও শরীর গঠন ছাড়াও নেতৃত্বদান, আনুগত্য, দেশাত্মবোধ, আইনের প্রতি মর্যাদা, ভাবাবেগ নিয়ন্ত্রণ ক্ষমতা অর্জন করতে শেখে।

বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ শেষে অধ্যক্ষ আগামী দিনগুলোতেও সিলেট ক্যাডেট কলেজের যেকোনো অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে সবাইকে উপস্থিত থাকার সবিনয় অনুরোধ জান‍ান।

তিনটি হাউজের মধ্যে প্রতিযোগিতাপূর্ণ এই নভিসেস ড্রিলে চ্যাম্পিয়ন এবং রানার-আপ হয় যথাক্রমে শাহজালাল (র.) হাউজ এবং তিতুমীর হাউজ। এতে বেস্ট কমান্ডার হয় ক্যাডেট শিবলী (ক্যাডেট নম্বর- ২১০৫), তিতুমীর হাউজ এবং বেস্ট টার্ন আউট ক্যাডেট রাইয়ান, ক্যাডেট নম্বর-২১৫৭, সুরমা হাউজ।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- কলেজ অ্যাডজুটেন্ট, মেডিকেল অফিসার ও সিএসএম।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
এনইউ/জিসিপি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।