ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ 

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধুনট (বগুড়া):  বগুড়ার ধুনটে নাটাবাড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে নানা অভিযোগ এনে অফিস ও শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।  

রোববার (২১ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিদ্যালয় চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

নাটাবাড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকেরা সময় মতো ও নিয়োমিত বিদ্যালয়ে আসেন না। এজন্য লেখাপড়ায় সমস্যার সৃষ্টি হচ্ছে। কম্পিউটার শিক্ষক থাকলেও কম্পিউটার বিষয়ে ক্লাস নেওয়া হয় না।  

এছাড়াও বহিরাগত যুবকেরা বিদ্যালয়ে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত করে। এ বিষয়ে প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকের কাছে বিচার চেয়ে পাওয়া যায়নি। স্কুলের ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শনিবার (২০ আগস্ট) দুপুরে বখাটেরা তাদের রাস্তায় মারধর করেছে।  

এ ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের অফিস কক্ষ ও শ্রেণিকক্ষ গুলোতে তালা ঝুলিয়ে দিয়ে ক্লাস বর্জনসহ বিক্ষোভ প্রর্দশন করা হয়েছে। সঠিক বিচার না পাওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত রাখা হবে বলে জানায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, দুপুরের পর শিক্ষার্থীরা বাড়িতে চলে যায়। এ কারণে বিকেলের ক্লাসগুলো নেওয়া সম্ভব হয় না। এছাড়া শিক্ষার্থীদের অন্যান্য অভিযোগ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিকে জানানো হয়েছে।  

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি জিল্লুর রহমান বলেন, শিক্ষার্থীদের অভিযোগগুলো আলোচনা করে ব্যবস্থা গ্রহণের করা হবে। তবে, বিদ্যালয়ের তালা খুলে শিক্ষার পরিবেশ ফিরে আনার জন্য শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতার বৈঠক চলছে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬  
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।