ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবি’র নতুন ভিসি ড. আসকারী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
ইবি’র নতুন ভিসি ড. আসকারী

ইসলামী বিশ্ববিদ্যালয়: ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক বিশিষ্ট গবেষক অধ্যাপক ড. রাশিদ আসকারী।  

এছাড়া একই সঙ্গে আইন বিভাগের অধ্যাপক ড. সেলিম তোহাকে ট্রেজারার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (২১ আগস্ট) বিকেল ৩টা ১৫মিনিটে শিক্ষা মন্ত্রণালয়ের এক ফ্যাক্স বার্তার মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাদেরকে স্ব স্ব পদে নিয়োগ দিয়েছেন বলেও ফ্যাক্স বার্তায় উল্লেখ করা হয়েছে।

অধ্যাপক ড. রাশিদ আসকারী ১৯৯০ সালের ৩১ জুলাই ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক পদে যোগদান করেন। পরে ২০০৫ সালের ১ সেপ্টেম্বর তিনি অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স-মাস্টার্স করেন। পরে ভারতের পুনা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। অধ্যাপক ড. রাশিদ আসকারী ১৯৬৫ সালের ১ জুন রংপুরে জন্ম গ্রহণ করেন। তিনি এর আগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা, সৌদি আরবের কিং খালিদ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।  

সর্বশেষ তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে, নতুন ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে অনার্স মাস্টার্স শেষ করে ১৯৯১ সালের ১৩ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। এরপর তিনি বিভাগীয় সভাপতি ও আইন অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। ড. তোহা কুষ্টিয়ার দৌলতপুর থানায় ১৯৬৪ সালের ১১ নভেম্বর জন্মগ্রহণ করেন।

এদিকে, ফ্যাক্স পাওয়ার পরেই বিকেল ৩টা ৪৫ মিনিটে রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে যোগদান করেন অধ্যাপক ড. রাশিদ আসকারী।  

এসময় সেখানে উপস্থিত ছিলেন- শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।