ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মেডিকেল ভর্তি পরীক্ষা ৭ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
মেডিকেল ভর্তি পরীক্ষা ৭ অক্টোবর

ঢাকা: ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। আর বিডিএস ভর্তি পরীক্ষা হবে ৪ নভেম্বর।

 

রোববার (২১ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ে আয়োজিত এমবিবিএস ও বিডিএস ভর্তি সংক্রান্ত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

বৈঠকে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।  

বৈঠক সূত্র বলছে, এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসিতে সম্মিলিতভাবে ন্যূনতম জিপিএ-৯ থাকতে হবে।

মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা স্বচ্ছতার ভিত্তিতে পরিচালনার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, মেডিকেল শিক্ষার মান বাড়ানোর জন্য সরকার সব সময় সচেষ্ট। এক্ষেত্রে সবাইকে একনিষ্ঠ ও স্বচ্ছভাবে কাজ করতে হবে।  

বৈঠকে অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল শিক্ষা অনুষদের ডিন ডা. ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
এমএন/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।