ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিএম কলেজের পরিত্যক্ত ছাত্রাবাসে ধস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
বিএম কলেজের পরিত্যক্ত ছাত্রাবাসে ধস ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শত বছরের পুরানো ও পরিত্যক্ত ঘোষণা করা সুরেন্দ্রনাথ ছাত্রাবাসের দ্বিতল ভবনের একাংশ ধসে পড়েছে।

সোমবার (২২ আগস্ট) সকালে নগরীর জেলে বাড়ির পুল সংলগ্ন এলাকায় অবস্থিত শত বছরের পুরানো ওই ভবনের একাংশ ধসে পড়ে।

এতে পরিত্যক্ত ঘোষিত ছাত্রাবাসটির সামনে ও পেছনে টিনশেড দুটি ছাত্রাবাসের ৪২ ছাত্রের মধ্যে আতঙ্কে দেখা দিয়েছে।

তিন বছর আগে ওই ভবনটি ঝুঁকিপূর্ণ দেখিয়ে ব্যবহারের অনুপযোগী ঘোষণা করে কলেজ কর্তৃপক্ষ। পরে ওই ছাত্রাবাসের ছাত্রদের ভবনের সামনে ও পেছনে দুটি টিনশেড ভবনে স্থানান্তর করা হয়।

ছাত্রাবাসের টিনশেড ভবনে থাকা ইংরেজি বিভাগের  স্নাতকোত্তর শ্রেণির ছাত্র বাবুল দত্ত জানান, সকালে হঠাৎ করেই বিকট শব্দ পান তারা। বের হয়ে দেখেন পুরাতন ভবনের একাংশ ধসে গেছে।

সুরেন্দ্রনাথ ছাত্রাবাসের দায়িত্বে থাকা কলেজের ইসলাম শিক্ষা বিভাগের শিক্ষক আলামিন সরোয়ার বাংলানিউজকে জানান, ছাত্রবাস ও আশপাশের কজায়গা মিলিয়ে ১ একর ৬০ শতাংশ জমি রয়েছে। কিন্তু এটি ভিপি সম্পত্তি হওয়ায় ও মামলা থাকায় ভবনটি ভাঙতে পারছে না কলেজ প্রশাসন। তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশনা পেলে এটি ভাঙা সম্ভব।

তিনি আরো জানান, সিটি করপোরেশনের সঙ্গে ভবনটি ভাঙার বিষয়ে কথা বলার পাশাপাশি ছাত্রদের এখান থেকে সরিয়ে নেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।