ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাগুরায় কলেজ জাতীয়করণের দাবিতে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
মাগুরায় কলেজ জাতীয়করণের দাবিতে সড়ক অবরোধ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে সড়ক অবরোধ করেছেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে প্রায় ২ ঘণ্টাব্যাপী ‍এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ঢাকা-খুলনা মহাসড়কের আড়পাড়া কলেজের সামনের সড়কে বিপুল সংখ্যক শিক্ষার্থী ব্যানার প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিতে থাকেন।

এসময় সড়কের উভয় পাশে প্রায় ৪ শতাধিক যানবাহন আটকা পড়ে। পরে শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মোহাম্মদ মোমিনউদ্দিন শিক্ষার্থীদের দাবি যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

পরে কলেজের কমনরুমে এ ব্যাপারে সংবাদ সম্মেলন করেন  অধ্যক্ষ মো. খলিলুর রহমান। তিনি বলেন, প্রায় ২১ বছর ধরে কলেজটি সুনামের সঙ্গে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। ৪টি বিষয়ে অনার্স কোর্সসহ স্নাতক (পাস) কোর্সে প্রায় দুই হাজার শিক্ষার্থী এ কলেজে লেখাপড়া করছে। কলেজের সু-সজ্জিত কম্পিউটার ল্যাব, লাইব্রেরি, ছাত্রাবাসসহ ৫টি ভবন ও সামনে বিশাল খেলার মাঠ রয়েছে।

তিনি অবিলম্বে এ কলেজকে জাতীয়করণ ভুক্তির জন্য সরকারের কাছে জোর দাবি জানান। এ সময় কালেজের শিক্ষক-শিক্ষিকা কর্মচারী ও ম্যানেজিং কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।