ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভর্তি প্রশ্ন প্রণয়নে শিক্ষকদের আধুনিক জ্ঞান থাকা বাঞ্ছনীয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
ভর্তি প্রশ্ন প্রণয়নে শিক্ষকদের আধুনিক জ্ঞান থাকা বাঞ্ছনীয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়নকারী শিক্ষকদের আধুনিক জ্ঞান ও দক্ষতায় পারদর্শী হওয়ার উপর জোর দিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

মঙ্গলবার (২৩ আগস্ট) ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য এমসিকিউ পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন বিষয়ক জাতীয় কর্মশালায় এ বিষয়ে গুরুত্বারোপ করেন ইউজিসি চেয়ারম্যান।


 
গত ১৮ আগস্ট (বৃহস্পতিবার) এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের পর ইউজিসির কর্মশালায় পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ব্যবহৃত এমসিকিউ পদ্ধতিতে প্রশ্নপত্রের ধরন, কৌশল, নিয়ম-কানুন এবং প্রণয়ন প্রক্রিয়া সম্পর্কে অংশগ্রহণকারীদের অবহিত করা হয়।

অনুষ্ঠানে ইউজিসি সদস্য ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন-
ইউজিসি সদস্য ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. গৌরঙ্গ চন্দ্র মোহন্ত, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক ড. এম. মোজাহার আলী।

অনুষ্ঠানে ইউজিসি সদস্য ড. এম. শাহ্ নওয়াজ আলি, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, সিনিয়র প্রফেসর এবং ইউজিসি ও উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
এমআইএইচ/জিসিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।