ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে ছাত্রলীগ কর্মীর রুম থেকে এবার ইয়াবা উদ্ধার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
জাবিতে ছাত্রলীগ কর্মীর রুম থেকে এবার ইয়াবা উদ্ধার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলের এক ছাত্রলীগ কর্মীর রুম থেকে ইয়াবা ও গাঁজা উদ্ধার করেছে প্রশাসন। এসময় অভিযুক্ত ছাত্র হাসেম রেজাকে আটক করা হলেও পরে মুসলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে ওই হলের ৩২০ নম্বর রুম তল্লাশি চালিয়ে ইয়াবা উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গোপন খবরের ভিত্তিতে হলের আবাসিক শিক্ষক ও নিরাপত্তা কর্মীরা লোক প্রশাসন বিভাগের  ৪০তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী হাসেম রেজার রুম তল্লাশি করে তার বিছানার নিচ থেকে ৫ পিস ইয়াবাসহ গাঁজা উদ্ধার করে। প্রথম পর্যায়ে হল প্রশাসন তাকে আটক করলেও নিদিষ্ট প্রমাণের অভাবে মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেন।

এ ঘটনায় পরবর্তীতে আবাসিক শিক্ষক আ স ম ফিরোজ-উল-হাসানকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এ কমিটিকে ৩ দিনের মধ্যে প্রকৃত ঘটনার তদন্ত করে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে হাসেম রেজা বলেন, আমি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আমাকে ফাঁসানোর জন্য কেউ এ ধরনের ঘটনা ঘটিয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি বলেন, এ ঘটনায় জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক এ এস এম আবু দায়েন বলেন, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে আগে আ ফ ম কামালউদ্দিন হল থেকে হেরোইন সেবনরত অবস্থায় ছাত্র ইউনিয়নের নেতাসহ দুই শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে তাদের পুলিশে  সোপর্দ করা হয়। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের জরুরি ভিত্তিতে সাময়িক বহিষ্কার করে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।