ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গোপাল রায় পঞ্চপথী স্কুলের সেই সভাপতি প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
গোপাল রায় পঞ্চপথী স্কুলের সেই সভাপতি প্রত্যাহার

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জের গোপালরায় পঞ্চপথী উচ্চ বিদ্যালয়ের সভাপতি আতাউজ্জামান রঞ্জু ও অভিভাবক সদস্য আব্দুল মতিনকে ব্যবস্থাপনা কমিটি থেকে প্রত্যহার করা হয়েছে।  

প্রধান শিক্ষককে মারপিট করার অভিযোগে তাদের প্রত্যাহার করা হয়।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে কালীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শাহীনূর আলম বাংলানিউজকে প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করেন।  

এর আগে গত বুধবার(আগস্ট) বিদ্যালয়টি পরিদর্শন করেন দিনাজপুর শিক্ষা বোর্ডের দুই সদস্যের তদন্ত কমিটি। দিনাজপুর শিক্ষা বোর্ড গঠিত তদন্ত কমিটির দুই সদস্য হলেন- বিদ্যালয় পরিদর্শক রবীন্দ্র নারায়ন ভট্টাচার্য এবং সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক রফিকুল ইসলাম।  

এদিন তদন্ত শেষে আগামী তিন দিনের মধ্যে বোর্ডের চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা সাংবাদিকদের জানান কমিটির সদস্যরা। তবে, একদিন পর বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটি থেকে দু‘জনকে প্রত্যাহার করা হয়েছে।

কালীগঞ্জ ইউএনও শাহীনূর আলম জানান, ওই স্কুলের সভাপতি আতাউজ্জামান রঞ্জু ও অভিভাবক সদস্য আব্দুল মতিনকে প্রত্যাহার করেছে দিনাজপুর শিক্ষা বোর্ড। ওই প্রত্যাহার সংক্রান্ত একটি বার্তা বৃহস্পতিবার দুপুরে তিনি পেয়েছেন বলেও জানান।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে এনিয়ে কালীগঞ্জ থানায় আতাউজ্জামান রঞ্জু ও আব্দুল মতিনের নামে একটি মামলা দায়ের করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম।  

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মো. সাজ্জাদ বাংলানিউজকে জানান, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


গোপাল রায় পঞ্চপথী উচ্চ বিদ্যালয়ের তহবিলে থাকা দেড় লাখ টাকা বেশ কয়েকদিন ধরে ধার হিসেবে চাচ্ছিলেন কমিটির সভাপতি আতাউজ্জামান রঞ্জু। কিন্তু প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম এভাবে টাকা দিতে অপারগতা জানিয়ে ম্যানেজিং কমিটির সভায় বিষয়টি সমাধানের পরামর্শ দেন।  

রোববার(২১ আগস্ট) অনুষ্ঠিত কমিটির সভায় চাহিদা মতো দেড় লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা ধার দেওয়ার সিদ্ধান্ত হলে উত্তেজিত হয়ে ওঠেন কমিটির সভাপতি। পরে সেখানেই রেজুলেশন বইয়ের কয়েকটি পাতা ছিঁড়ে ফেলে নিজের পায়ের জুতা খুলে সবার সামনেই প্রধান শিক্ষককে পেটান সভাপতি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৬
পিসি/

***কালীগঞ্জে শিক্ষককে জুতাপেটার প্রতিবাদে ক্লাশ বর্জন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।