ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কাঙ্খিত ডিগ্রি পেলেন শেকৃবি শিক্ষার্থীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৬
কাঙ্খিত ডিগ্রি পেলেন শেকৃবি শিক্ষার্থীরা

ঢাকা: দীর্ঘ তিন মাসের আন্দোলনের পর কাঙ্খিত ডিগ্রি পেয়েছেন রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) কৃষি ব্যবসা ও বিপণন অনুষদের শিক্ষার্থীরা।

বুধবার (২৪ আগস্ট) রাতে একাডেমিক কাউন্সিলের সভায় অনুষদের শিক্ষার্থীদের ‘বিবিএ ইন এগ্রিবিজনেস’র বদলে ‘বিএসসি ইন এগ্রিকালচারাল ইকোনমিক্স’ ডিগ্রি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার দুপুর থেকেই অনুষদের সকল শিক্ষার্থী প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। রাতে নতুন ডিগ্রির ঘোষণা আসার পর শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়েন।

ঘোষিত নতুন এ ডিগ্রির র্কোস সমন্বয়ের জন্য উপ-উপাচার্য অধ্যাপক ড. সেকেন্দার আলীকে প্রধান করে ১২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে নতুন ডিগ্রি ‘বিএসসি ইন এগ্রিকালচারাল ইকোনমিক্স’ এর র্কোস কারিকুলাম তৈরির জন্য বলা হয়েছে।

বাংলাদেশের কৃষি বিপণন ব্যবস্থা উন্নয়নের তাগিদে দক্ষ জনশক্তি সরবরাহের জন্য ২০০৭ সালে ওই অনুষদে চালু করা হয় ‘বিএসসি ইন এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট’।

২০১৩ সালের মে মাসে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৬০তম সভায় ডিগ্রির নাম ‘বিএসসি ইন এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট’ এর পরিবর্তে ‘বিবিএ ইন এগ্রিবিজনেস’ করা হয়।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।