ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবি শিক্ষার্থীদের সমাবেশ বিকেল ৩টায়

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৬
জবি শিক্ষার্থীদের সমাবেশ বিকেল ৩টায়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: নতুন হল নির্মাণ ও নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারের স্থানে হল নির্মাণের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংহতি সমাবেশ বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হবে।

 

সংহতি সমাবেশ শেষে সন্ধ্যায় শাহবাগে মশাল মিছিল করার কথাও রয়েছে তাদের।

দু’দিনের ধর্মঘট শেষে শুক্রবার (২৬ আগস্ট) পল্টন মোড়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা সংহতি সমাবেশ ও মশা মিছিলের ঘোষণা দেন।

এদিকে সংহতি সমাবেশে যোগ দিতে ইতিমধ্যে অনেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার তৈরি করছেন। এছাড়া আজকের সমাবেশে যোগ দিচ্ছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরাও।

আন্দোলনকারীদের একজন ব্যাবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আকাশ উদ্দিন বাংলানিউজকে বলেন, ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুনে আমাদের দাবি তুলে ধরার চেষ্টা করছি। জুমার নামাজ শেষে আমরা শহীদ মিনারের উদ্দেশ্যে রওনা হবো।

অন্যদিকে, হলের দাবিতে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ইতিমধ্যে একাত্মতা প্রকাশ করেছে- ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ অন্য পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর মধ্যে বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শুক্রবারের সংহতি সমাবেশে সরাসরি যোগ দেবে বলেও জানা গেছে।

প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় ১১ বছর পার হলেও এই মুহূর্তে বিশ্ববিদ্যালয়ের কোনো হল নেই। এর আগে ২০০৯, ২০১১, ২০১৪ সালে হল নিয়ে জোরালো আন্দোলন হলেও কার্যকর কোনো পদক্ষেপ দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৬
জিসিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।